ভাবনা বিড়ম্বনা


রাত তখন ২টা বেজে ২৯ মিনিট,চারদিকে নিস্তব্ধ অন্ধকার । শীতের এই রাতে আমি তখন গভীর ঘুমে মগ্ন,অবশ্য কোনো কাজকর্ম না থাকায় সবসময়ই আমার গভীর ঘুম হয়। ভার্সিটিতে নাকি ঝামেলা তাই দীর্ঘ একমাস বন্ধ,তাতে আমার কি আমিতো আরামেই ঘুমাচ্ছিহঠাৎ আমার ফোনের রিংটোন বেজে উঠলো,যথারীতি ঘুম ভেঙ্গে গেলো,স্ক্রিনে তাকিয়ে দেখলাম অপরিচিত নাম্বার(টেলিটক)।শুরু হয়ে গেলো ভাবনা.....
এতোরাতে কে ফোন করলো?তাও আমাকে?আমাকেও কেউ মাঝরাতে ফোন করতে পারে?কে হতে পারে?আচ্ছা সে কি ছেলে নাকি মেয়ে?আমাকে তার কি দরকার হতে পারে?
আচ্ছা কোনো রিলেটিভ নয়তো!কোনো দূর্ঘটনা ঘটলো নাতো!(না..তাহলে আমাকে কেন কল করবে!আব্বাকে করবে)। তাহলে...কোনো কিডন্যাপার নাতো যে আমার কোনো ছোটো কাজিনকে কিডন্যাপ করেছে(নাহ!কারো কিডন্যাপ হওয়ার খবরতো পেলাম না)।
পরিচিত কেউ ফাজলামো করে ফোন দেয়নিতো!(আমার সাথেতো কারো এমন করার কথা না)।
ফুপুদের কাছে শুনেছি জ্বীনের বাদশারা গভীর রাতে কল করে ভয় দেখিয়ে টাকা চায়(ভয় দেখালেই কি..আমারতো আর টাকা নাই)।
কেউ বিপদে পরে পুলিশ বা CID এর নাম্বার ভেবে ফোন দিলো নাতো!!(আহারে...বেচারা,না জানি কি বিপদে পরছে!)।
কেউ ফ্লার্ট করার জন্য মাঝরাতে ফোন দেয়নিতো!(ভালো করছি রিসিভ করিনি)।
সত্যি সত্যি ভালোবেসে যদি কেউ ফোন দিয়ে থাকে!!!(তা কেনো হবে..তবেতো সে দিনেই কল দিতে পারতো! ইস!কেনো যে ফোনটা রিসিভ করলাম না!!)।
সামনে নির্বাচন,দেশের অবস্থা ভালো না,শুনেছি পুলিশ অনেককে ধরে নিয়ে যাচ্ছে,,পুলিশ থেকে সাবধান থাকার জন্য আমাকে কেউ ফোন করলোনাতো!(ধুর, কি সব ভাবছি,পুলিশ আমার মতো সহজ,সরল,ইনোসেন্ট মেয়েকে কেনো ধরবে!)।
তবে কি কেউ ভুল করে দিলো!?? কি জানি! ব্যাক করবো?এতো রাতে ব্যাক করাটা কি ঠিক হবে!? নাহ থাক। আমার কি? আমি ঘুমাই(সে যেই হোক না কেন,ঘুমেরতো বারোটা বাজালো!)।
বেলা সকাল ১০টা।ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম। Call list এ গিয়ে নাম্বারটা দেখলাম,নাহ! একবার জানা উচিৎ মাঝরাতে কে আমাকে ফোন করলো!?। নাম্বারটাতে ডায়াল করলাম,কিন্তু একি!!!!!!!! নাম্বারটাতো সুইচড অফ বলছে। এবারতো শুরু হয়ে গেলো গভীরতম চিন্তা…নাম্বারটা বন্ধ কেন?কলকারী ব্যক্তি যদি কথাই না বলবে তবে এতোরাতে কল দিলো কেন!!? ভুল করেও যদি দিয়ে থাকে তবে সরি বললেইতো হয়ে যেতো,সুইচড অফ রাখার কি দরকার!!সে কি চাচ্ছে? কিছু কি বুঝাতে চাচ্ছে!!
আচ্ছা কলকারী ব্যক্তি রাতে সুইসাইড করেনিতো!!গল্পে পড়েছিলাম মৃত্যুর আগে মানুষ তার কষ্টের কথাটা জানানোর জন্য পার্শ্ববর্তী ডিজিটের অপরিচিত নাম্বারে ডায়াল করে। আমার সাথেও এমনটা হলো নাতো!? শেষ কল আমাকে করায় মার্ডার কেসে ফেসে যাবোনাতো??(লা-হাওলা ওয়ালা কুওয়াতা....)
আমাকে কি কেউ ভয় দেখাতে চাচ্ছে!!?
ভূত নয়তো আবার!!!(আসতাগফিরুল্লাহ,আল্লাহ মাফ কর!).

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ